সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪
চেয়ারম্যান পদে ৬, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করছে

আগামী ২১ মে রাঙামাটির তিন উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশঃ ১৯ মে, ২০২৪ ০৪:৪২:২০ | আপডেটঃ ০৬ অক্টোবর, ২০২৪ ০৮:০০:৩৭  |  ৫৪০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ৬ষ্ঠ উপজেলা উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে রাঙামাটির তিন উপজেলা কাপ্তাই,রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্ধিতা করছেন।  

জেলার কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী (বেবী),  উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাছির উদ্দিন ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সুব্রত বিকাশ তঞ্চংগ্যা প্রতিদ্বন্ধিতা করছেন।  চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তিনজনই আওয়ামী ঘরানার।  তিনজনই ভোটারদের কাছে পরিচিত মুখ। তাই এ উপজেলায় চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।  এছাড়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। বর্তমানে প্রতিদ্বন্ধি প্রার্থীরা প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। কাপ্তাইয়ে মোট ভোটার ৪৯,৫২৮জন। 

রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি উবাচ মারমা ও রূপান্তর বাংলার সম্পাদক ও প্রকাশক রিয়াজ উদ্দিন রানা প্রতিদ্বন্ধিতা করছেন। তবে দ্জুনই জয়ের ব্যাপারে আশাবাদী।  উবাচ মারমা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে অনেক উন্নয়ন ও জনগনের পাশে ছিলেন। তিনি পুনরায় নির্বাচিত হলে সরকারের চলমান উন্নয়নের ধারা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে পাশাপাশি একটি স্মার্ট, আধুনিক, মডেল উপজেলা হিসাবে রাজস্থলী উপজেলাকে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। অপরদিকে রিয়াজ উদ্দীন রানা তিনি উপজেলয় সবসময় জনগণের পাশে থাকার চেষ্টা করেছেন। করোনা মহামারিসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে, নানা সামাজিক অনুষ্ঠানে সবসময় মানুষের পাশে থেকেছেন। তিনি জয়ী হলে রাজস্থলী উপজেলাকেও একটি মডেল উপজেলা হিসেবে এবং প্রতিটি এলাকায় উন্নয়ন করবে বলে প্রতি¤্রুতি দিচ্ছেন। তবে এ উপজেলায় দুজনের কোন যোগ্য প্রার্থীকে বেছে নেবেন সেটা নির্বাচনের দিন পর্ষন্ত অপেক্ষা করতে হবে। এছাড়া এ উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হারাধন কর্মকার ও উপজেলা মহিলালীগের নেত্রী গৌতমী খিয়াং। এই উপজেলায় মোট ভোটার ২০,৮৬৭জন।

বিলাইছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে সন্তু লারমার গ্রুপের জেএসএস সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বীরোত্তম তংচংগ্যা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তংচংগ্যা প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্ধিতা করছেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের সংরক্ষিত মহিলা আসনের জ¦রতি তংচংগ্যার বড় ভাই বীরোত্তম তংচংগ্যা ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য অভিলাষ তংচংগ্যার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তারা দুজনই উপজেলায় ভোটারদের কাছে বেশ পরিচিত মুখ। দুই চেয়ারম্যান প্রার্থী সমানতালে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে প্রার্থীদের মধ্যে বীরোত্তম তংচংগ্যা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে উপজেলয় বেশ কিছু উন্নয়ন ও এলাকার মানুষকে উপকার করেছেন। অপরদিকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে এলাকায় উন্নয়ন করেছেন। তবে উপজেলার ভোটাররা খুব সচেতন যে প্রার্থী এলাকায় বেশী উন্নয়ন ও উপজেলাবাসীর সুখ দুঃখে ছিলেন তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন এমনটাই অভাস মিলছে।  দুজনের মধ্যে থেকে কে বিজয়ের শেষ হাসিটি হাসবেন তা আগামী ২১ মে নির্বাচন দিন বলা যাবে।

বিলাইছড়ির মোট ভোটার  ২৩,৬৯২ জন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions