সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

মহালছড়িতে নাজুক অবস্থায় বিদ্যুৎ এর, সারা রাত অন্ধকারে সদরের কয়েকটি গ্রাম

প্রকাশঃ ০৫ সেপ্টেম্বর, ২০২৩ ০২:১০:৪৮ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০১:৪৮:৩৯  |  ৫১২

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে নাজুক অবস্থায় বিদ্যুৎ  এর অবস্থা। মহালছড়ি সদরের কয়েকটি গ্রামে সারা রাত বিদ্যুৎ বিহীন অবস্থায় রাত কাটাতে হয়েছে সাধারণ মানুষের। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে বিদুৎ বিভাগের দিকে আঙ্গুল তুলেছে সাধারণ মানুষ।


গত কয়েকদিন যাবৎ মহালছড়িতে চলতেছে বিদ্যুৎ এর লুকোচুরি খেলা। গতকাল সারা দিন মহালছড়ি উপজেলায় বিদ্যুৎ এর লুকোচুরি খেলার পর রাত ৮ টার দিকে বিদুৎ চলে গেলে সারা রাত বিদ্যুৎবিহীন অবস্থায় কাটিয়েছে সদরের বাবুপাড়া, রামেসু পাড়া, কেরেংগানালা, মাষ্টার পাড়া, মোহাম্মদপুর সহ কয়েকটি গ্রামের প্রায় ৪০০ টি পরিবারের। বিদ্যুৎ না থাকাতে এইচএসসি পরীক্ষার্থীদের লেখা পড়াই ক্ষতি হচ্ছে বেশি। তীব্র গরমে বিদ্যুৎ না থাকাতে অতিষ্ঠ হয়ে গেছে সাধারণ মানুষ।

বাবুপাড়া গ্রামের বাসিন্দা সুমিলন চাকমা বলেন, গত  কয়েকদিন যাবৎ সারাদিন চলে বিদ্যুৎ এর লুকোচুরি খেলা, গতকাল বিদ্যুৎ এর অবস্থা আরো বেশি নাজুক ছিলো। গত রাত ৮ টার দিকে বিদ্যুৎ চলে যাওয়ার পর আর আসার নাম নেই। তীব্র গরমে সবার অবস্থা খারাপ হয়ে গেছে। বিদুৎ না থাকাতে পানির সংকটও দেখা দিচ্ছে।


মোহাম্মদপুর এলাকার বাসিন্দা মহালছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দীপক সেন বলেন এই তীব্র গরমে বিদ্যুৎ না থাকাতে সবাইকে অসহনীয় কষ্ট ভোগ করতে হচ্ছে, বিশেষ করে বাচ্চা আর বয়স্কদের বেশি কষ্ট ভোগ করতে হচ্ছে। তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষকে দ্রুত বিষয়টি সমাধান করে জন দূর্ভোগ কমানোর অনুরোধ জানিয়েছেন ।


মহালছড়ি বিদুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মোঃ আহসান উল্লাহ'কে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন মহালছড়ি বাস স্টেশনে যে ট্রান্সফরমার টি আছে এটির ধারণক্ষমতার চেয়ে চাহিদা বেশি হওয়ার কারনে লোড নিতে পারতেছে না, যার ফলে লোডশেডিং হচ্ছে বারবার। আমরা সমস্যাটির দ্রুত সমাধান করার চেষ্টা করতেছি। তবে আলাদা করে আরো দুটি স্থানে দুটি ট্রান্সফর্মারের ব্যবস্থা করলে বিষয়টি স্থায়ী সমাধান হবে বলে আশা করা যায়, এই বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানান তিনি।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions