সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

মহালছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পাচ্ছে ৩৭ টি পরিবার

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০২৩ ০৫:৩৪:৩২ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০২:৩১:০৩  |  ৬২৫

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘আশ্রয়ন-২ প্রকল্পের'  আওতায় ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ৩৭টি  ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছে।


আগামী  ৯ আগষ্ট বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ পর্যায়ের  নির্মিত ঘরগুলোর উদ্বোধন করবেন। ২ শতাংশ জমিসহ আধা-পাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো। এ ঘর পেয়ে খুশিতে আত্মহারা হয়েছে অনেক ভূমিহীন ও গৃহহীন বিধবা, নিঃসন্তান নারী, পুরুষ যাদের মাথা গোঁজার ঠাঁই ছিলো না। ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়ে উপকারভোগীগণ অনেক খুশি হয়েছেন।


উপকারভোগীদের মধ্যে মুবাছড়ি ইউনিয়নের সিঙিনালা মহামুনি পাড়া গ্রামের উকলা মারমা বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৃষ্টিকর্তা দীর্ঘদিন বাঁচায়ে রাখুক, আমরা তাঁর জন্য প্রাণ ভরে দোয়া করি। আজ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি।


মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ  খায়রুল ইসলাম চৌধুরী বলেন, আগামী ৯ আগষ্ট বুধবার প্রকৃত  ভূমিহীন ও গৃহহীনদের হাতে ২ শতাংশ জমির দলিল, কবুলিয়ত ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পের কাজ সর্বোচ্চ গুনমান বজায় রেখে সম্পন্ন করা হয়েছে। উপজেলা প্রশাসন হতে নিয়মিত মনিটরিং করা হয়েছে।


আগামী ৯ আগষ্ট বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সারাদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধনকালে  মহালছড়ি  উপজেলার ৪টি ইউনিয়নে নির্মিত ৩৭টি ঘরের ও উদ্বোধন হবে। ওইদিন একই সঙ্গে উপকারভোগীদের হাতে ২ শতাংশ সেমি আধা-পাকা ঘরের মালিকানাস্বরূপ  জমির কবুলিয়ত ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions