মঙ্গলবার | ০৮ অক্টোবর, ২০২৪

মাটিরাঙ্গায় বন্যপ্রাণী সংরক্ষকের ওপর শিকারীদের হামলা, থানায় জিডি

প্রকাশঃ ১৩ এপ্রিল, ২০২৩ ০৮:২৩:০৮ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৮:০৯:৩৮  |  ৬১০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পিটাছড়া বন বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগের প্রতিষ্ঠাতা মাহফুজ রাসেলের উপর হামলার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার বিকেলে বেলছড়ি ইউনিয়নে স্বর্ণাকার টিলায় শিবমন্দির এলাকায় এই ঘটনা ঘটে। হামলার ঘটনায় ওইদিন রাতে মাটিরাঙা থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি

 

হামলার শিকার মাহফুজ রাসেল বলেন ,‘ অর্জুনটিলায় এলাকায় প্রায় অর্ধযুগ ধরে বন বন্যপ্রাণী রক্ষায় মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর কাজ করছি। বিশেষ করে শিকার বন্ধে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এতে শিকারীদের একটি সংঘবদ্ধ দল আমার উপর ক্ষিপ্ত হয়। গতকাল সেকারণেই আমার উপর হামলা হয়েছে।


হামলার বর্ণনা দিয়ে রাসেল বলেন ,‘ মঙ্গলবার সকালে  হামলাকারীরা আমার বাগানের কেয়ার টেকার  শরীফ হোসেনকে অপহরণ করে নিয়ে যায়। তাকে উদ্ধার করতে গেলে তাঁর ভাই শাহ আলমের উপরও  হামলা করে। পরে বিষয়টি নিয়ে সমাধান করার জন্য গেলে স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন, আলী হোসেনের উপস্থিতিতে বৈঠকে চলাকালীন সময়ে  স্থানীয় শিকারী হানিফ,সফিউল আলম,সালামসহ অজ্ঞাত আরো কয়েকজন আমার উপরে হামলা করে।

 

পরে স্থানীয়রা মাহফুজ রাসেলসহ আহত শরীফ শাহ আলমকে  উদ্ধার করে মাটিরাঙা স্বাস্থ্য কমপ্লেকে নিয়ে যায়

 

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমজাদ হোসেন জানান ,‘ আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখব। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

রাসেলের উপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ক্ষোভ জানিয়েছেন অবিলম্বে দোষীদের গ্রেপ্তার দাবি করেছেন তারা

 

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions