মঙ্গলবার | ০৮ অক্টোবর, ২০২৪

খাগড়াছড়িতে ১ লা অক্টোবরের সহিংসতার ঘটনায় গ্রেফতার ৫

প্রকাশঃ ০৭ অক্টোবর, ২০২৪ ১০:৫২:৫৮ | আপডেটঃ ০৮ অক্টোবর, ২০২৪ ০১:২৩:০৮  |  ৩০৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে গেল অক্টোবর গণপিটুনিতে সোহেল রানা নামে এক শিক্ষকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় মামলায় জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতরাতে খাগড়াছড়ি সদরের শালবন মধুপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা। 

 

গ্রেফতারকৃত হলো, লুৎফর রহমান, নুর মোহাম্মদ, ইসমাইল হোসেন, শাহজাহান কামরুল। 

পুলিশ জানায়, গেল অক্টোবর সহিংসতা চলাকালে জেলা শহরের কল্যাণপুর এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টার ভাংচুর লুটের ঘটনায় মামলা হয়। মামলার পর আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। মামলায় আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হবে। 

 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা বলেন, গেল অক্টোবর খাগড়াছড়ি সদরে গণপিটুনির জেরে একজনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পরবর্তী সহিংসতার ঘটনাসহ এখন পর্যন্ত থানায় টি মামলা হয়েছে। এসব মামলায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। ছাড়া ঘটনার সময় ধারণকৃত ফুটেজ ছবি গুলো দেখে জড়িতদের শনাক্তের কাজ চলমান। 

 

প্রসঙ্গত, গেল অক্টোবর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক সোহেল রানাকে অধ্যক্ষের কক্ষে অবরুদ্ধ করে পাহাড়ী শিক্ষার্থী বহিরাগতরা। একপর্যায়ে গণপিটুনিতে সোহেল রানার মৃত্যু হয়। খবর ছড়িয়ে পড়লে শহরে বিক্ষোভ চলাকালে পাহাড়ী বাঙালীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অনেক স্থাপনা ভাংচুর ব্যবসা প্রতিষ্ঠান লুটপাত করে দুর্বৃত্তরা।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions