রবিবার | ০৬ অক্টোবর, ২০২৪

বান্দরবানে তুলা চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষক সমাবেশ

প্রকাশঃ ১১ মে, ২০২৪ ০১:০১:৫৯ | আপডেটঃ ০৪ অক্টোবর, ২০২৪ ১১:১৫:৪৩  |  ৩৮৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন “ পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন” প্রকল্পের আওতায় বান্দরবানে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১১মে (শনিবার) সকালে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার জামছড়ি মুখ পাড়া এলাকায় এই কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কৃষক সমাবেশে “ পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন ” প্রকল্পের তুলা উন্নয়ন কর্মকর্তা নুম্যামং মার্মা উপস্থিত থেকে কৃষকদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং কোন জমি অনাবাদী না রেখে সবস্থানে তুলার চাষ করতে কৃষকদের উদ্ভুদ্ধ করেন। এসময় তিনি কৃষকদের তুলা চাষে আগ্রহ বাড়াতে তুলার বিভিন্ন উপকারিতা সর্ম্পকে অবহিত করেন এবং বলেন, অন্য ফসলের চেয়ে তুলা চাষ লাভজনক হওয়ায় চাষিরা  দিন দিন তুলা চাষে ঝুঁকছেন। তুলা চাষে লাভ যেমন বেশি, তেমনি উৎপাদন খরচও কম। আর তুলার ফলন ভালো হওয়ায় তুলা চাষে আগ্রহী হচ্ছেন চাষিরা। বর্তমান সরকার চাষীদের তুলা চাষে আগ্রহ বাড়াতে নানা ধরণের সহযোগিতা করছে উল্লেখ করে তিনি সকলকে ক্ষতিকর তামাক চাষ ছেড়ে তুলা চাষ করতে আহবান জানান।

এসময় তুলা উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের কটন ইউনিট অফিসার উটিওয়াং মার্মা,শতাধিক তুলা চাষী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions