রাঙামাটি সাম্প্রদায়িক হামলার ঘটনায় সাথে ইউপিডিএফ-কে জড়ানোর নিন্দা

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০২৪ ০৯:৩৮:৫৬ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০২:৫৯:০৭
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। সম্প্রতি দীঘিনালা, খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘটিত সাম্প্রদায়িক হামলার ওপর লিখিত এক রিপোর্টে জনসংহতি সমিতির সন্তু গ্রæপ ইউপিডিএফ-কে জড়িয়ে যে তথ্য পরিবেশন করেছে তা “চরম প্রতিক্রিয়াশীল হীনউদ্দেশ্যপ্রণোদিত, গদি নিরাপদ রাখার মতলবে নির্লজ্জ অপপ্রচার” বলে প্রত্যাখ্যান করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সিনিয়র কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা।

আজ ৩ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেন, ২০ সেপ্টেম্বর দীঘিনালা ও খাগড়াছড়ি হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল সম্পর্কে জেএসএস সন্তু গ্রæপের দেয়া তথ্যের সাথে বাস্তবে যা ঘটেছে তার কোন মিল নেই।

”উক্ত বিক্ষোভ মিছিলে জেলার সকল এলাকা থেকে সাধারণ ছাত্ররা অংশগ্রহণ করে। মিছিলটি ডিসি অফিস পর্যন্ত যাওয়ার সিদ্ধান্ত হয়েছে এমন কোন তথ্য আমাদের জানা নেই।

”অপরদিকে ঘটনার সূত্রপাত সম্পর্কে প্রায় সকল মিডিয়ায় ও পার্বত্য চট্টগ্রাম কমিশনসহ মানবাধিকার সংগঠনের রিপোর্টে বলা হয় যে, বনরূপা মসজিদ থেকে মাইকে “পাহাড়িরা মসজিদ আক্রমণ করছে” বলে ঘোষণা দেয়ার পরই মিছিলের ওপর বাঙালিরা হামলা শুরু হয়। অথচ জেএসএস তাদের ভাষ্যকে খারিজ করে দিয়ে ইচ্ছাকৃতভাবে মনগড়া তথ্য দিয়ে অহেতুক বিতর্ক সৃষ্টি করতে চাইছে। তাদের এটা করার উদ্দেশ্য হতে পারে কোন একটি বিশেষ মহলের ইঙ্গিতে ”সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলনের” চলমান আন্দোলন সম্পর্কে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions