পর্যটকদের বান্দরবান ভ্রমন আনন্দদায়ক করতে জেলা প্রশাসনের নতুন উদ্যোগ

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০২৪ ০৯:২৮:১৮ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৩:০০:৩২
কৌশিক দাশ,বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে পর্যটকদের ভ্রমন আনন্দদায়ক ও অ্যাডভেঞ্চারমুখী করতে জেলা প্রশাসন নতুন উদ্যোগ গ্রহণ করেছে , আর এই উদ্যোগের অংশ হিসেবে বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত প্রান্তিক লেক পর্যটন কেন্দ্রে  নতুনভাবে সংযোজন করা হয়েছে ট্রি-টপ অ্যাডভেঞ্চার ও জিপ-লাইন ট্রলি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের প্রান্তিকলেক পর্যটন কেন্দ্রে নতুন এই ট্রি-টপ অ্যাডভেঞ্চার ও জিপ-লাইন ট্রলির উদ্ধোধন করেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলসুম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম মঞ্জুরুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবীবা মীরা, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো.আসিফ রায়হানসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের তথ্যমতে, প্রান্তিকলেক পর্যটন স্পটের আয়তন ৬৫ একর। ২০১৩ সালে সরকার এটিকে পর্যটন সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করে। এই পর্যটনকেন্দ্রে রয়েছে প্রায় ২৫ একর আয়তনের প্রাকৃতিক জলাশয় বা পাহাড়ী লেক। বিভিন্ন প্রজাতির গাছগাছালিতে ভরপুর লেকের চারপাশ। প্রতিদিন অসংখ্য পর্যটক এই পর্যটনকেন্দ্রে ভ্রমনে আসে আর তাদের জন্য ইতিপূর্বে উম্মুক্ত মঞ্চ, পিকনিক স্পট, বিশ্রামাগার, পর্যবেক্ষণ টাওয়ার তৈরি করা হলেও এবার পর্যটকদের বিনোদনে নতুন মাত্রা যোগ করতে চালু হলো  ট্রি-টপ অ্যাডভেঞ্চার ও জিপ-লাইন ট্রলি ।
বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, পর্যটন শিল্পের বিকাশে প্রান্তিক লেক পর্যটন কেন্দ্রটি আরও আকর্ষণীয় করে গড়ে তোলা হচ্ছে। ভ্রমণপিপাসুদের সুবিধার্থে এখানে নেপাল থেকে আমদানি করা অ্যাডভেঞ্চার ট্রি-টপ, জিপ-লাইন ট্রলি (জিপলাইনার) এবং শিশুদের জন্য কিডস কর্নার করা হয়েছে। প্রকৃতির নির্মল বাতাস, পাখির কিচিরমিচির আওয়াজে প্রাণ জুড়ানো স্থানটি পিকনিক ও যেকোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত একটি দর্শণীয় স্পট। এখানে দলগতভাবে দিনব্যাপী পিকনিক স্পট হিসেবে ব্যবহার করতে পারবে এবং এই পর্যটন কেন্দ্র প্রান্তিক লেক বান্দরবানের পর্যটনকে আরো সমৃদ্ধ করবে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions