সাজেক ভ্যালি ভ্রমণে আরও ৩ দিন নিরুৎসাহিত করছে প্রশাসন

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৩৬:৪১ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৩:২১:৪৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মেঘ-পাহাড়ের উপত্যকা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালি পর্যটন কেন্দ্র ভ্রমণে আরও তিন দিন নিরুৎসাহিত করছে জেলা প্রশাসন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টায় গণমাধ্যমে প্রেরিত এক চিঠিতে শনিবার থেকে সোমবার পর্যন্ত তিন দিন সাজেক ভ্যালি ভ্রমণে নিরুৎসাহিকরণের সিদ্ধান্ত জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জোবাইদা আক্তার।

চিঠিতে বলা হয়েছে, গত ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আরও তিন দিন আগামী ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর (শনি-সোমবার) পর্যন্ত পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করা হলো। 

এর আগে, ২৪ সেপ্টেম্বর সকালে রাঙামাটি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন সাজেক  ভ্যালিতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহি করার সিদ্ধান্ত নেওয়া হয়। এবার সার্বিক পরিস্থিতিতে আরও তিন দিন নিরুৎসাহিকরণের সিদ্ধান্ত জানিয়েছে প্রশাসন। নিরুৎসাহিতকরণ করা হলেও কার্যত এই সময়টাতে সাজেক পর্যটকদের যাতায়াত নিষিদ্ধই থাকে।

প্রসঙ্গত, ১৯ ও ২০ সেপ্টেম্বর রাঙামাটি ও খাগড়াছড়িতে সাম্প্রদায়িক সহিংসতার মধ্যেই সাজেক ভ্যালি ভ্রমণে গিয়ে আটকা পড়েন প্রায় ৮শ’ পর্যটক। পরবর্তীতে তিনদিনের অবরোধের কারণে সাজেক ছাড়তে পারেননি পর্যটকরা। এমতাবস্থায় ঝুঁকি এড়াতে সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করে আসছে প্রশাসন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions