রাঙামাটিতে পাহাড়ী বাঙালী সংঘর্ষে আহতদের আর্থিক সহায়তা দিলো জামায়াত

প্রকাশঃ ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:১০:০১ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৩:২১:০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরে সংগঠিত সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের মতো অনাকাঙ্খিত ঘটনায় আহতদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছে বাংলাদেশ জামায়াত ইসলামী। বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙামাটি শহরের ইসলামিক সেন্টারে আয়োজিত অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে এই আর্থিক সহায়তা প্রধান করেন বাংলাদেশ জামায়াত ইসলামী রাঙামাটি জেলা শাখার নেতৃবৃন্দ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারী জেনারেল ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ শাহজাহান। সংগঠনটির রাঙামাটির জেলা আমীর অধ্যাপক আব্দুল আলীম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সাধারণ সম্পাদক মাওলানা  জাহাঙ্গীর আলম,  সহ-সাধারণ সম্পাদক মনছুরুল হক,  প্রচার সম্পাদক এ্যাড. হারুনুর  রশিদ, পৌর জামাতের সহ-সম্পাদক ও শ্রমিক কল্যাণের জেলা সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট জিল্লুর রহমানসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় গত ২০ সেপ্টেম্বর রাঙামাটিতে সাম্প্রদায়িক সংঘাতে সংগঠিত ঘটনায় আহত পাহাড়ি বাঙালি ১০ জনকে প্রত্যাককে ৫হাজার  টাকা করে মোট ৫০হাজার টাকার অনুদান প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ জামায়াত ইসলামী দেশের মানুষের ভ্যানগার্ড হিসেবে কাজ করে, মানুষের কল্যাণে কাজ করে। বাংলাদেশ জামায়াত ইসলামী জাতি, গোষ্ঠী,  ধর্ম, বর্ণসহ সকল সম্প্রদায়ের মানুষের  যে কোনো বিপদের পাশে থাকে। পাহাড়ের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে মন্তব্য করে জামায়াত নেতৃবৃন্দ বলেন, গত ২০ সেপ্টেম্বর রাঙামাটিতে যে সাম্প্রদায়িক সংঘাত হয়েছে তা পূর্ব পরিকল্পিত। যারা ২৪ এর স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারা এসব ঘটনা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। তাই এসব ষড়যন্ত্র মোকাবিলায় সকল সম্প্রদায়কে এগিয়ে আসার আহবানও জানিয়েছেন জামায়াত নেতৃবৃন্দ।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions