জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:০৭:২২ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৩:১৬:৩২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য ও সহযোগী হিসেবে গ্রেফতার হওয়া ৩২ জনের জামিনের আদেশ বাতিল করা হয়েছে। বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন এই জামিন আদেশ বাতিল করেছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর ) বিকেলে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন আসামী পক্ষের আইনজীবিদের জামিনের আবেদনের প্রেক্ষিতে দীর্ঘ শুনানী শেষে ৩২জন আসামীকে ৪টি মামলার প্রেক্ষিতে জামিন প্রদান করেন।

আদালত সুত্রে জানা যায়, আদালত জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য ও সহযোগী হিসেবে গ্রেফতার হওয়া ৩২জনের জামিন মঞ্জুর করেছিলেন। কিন্তু পরে জামিননামা পর্যালোচনায় দেখা যায়, প্রত্যেক আসামির জামিনদার একই ব্যক্তি। তাছাড়া আসামিরা দেশের বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোন জামিনদার নেই, জামিনদার একই ব্যক্তি এবং তার বাড়ী বান্দরবান। আসামীদের মধ্যে কেউ বান্দরবানের বাসিন্দা নয়।

আরো জানা যায়, জামিনের শর্ত অনুযায়ী আসামিদের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় আদালত পুনরায় জামিননামা বাতিলের আদেশ প্রদান করেন।

প্রসঙ্গত: পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় প্রশিক্ষণ নেওয়া ও জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে ২০২৩ সালে এই ৩২ জনকে বান্দরবানের বিভিন্ন উপজেলা থেকে গ্রেপ্তার করেছিল র‌্যাব ও পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা। মোট চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল তাদের। ৩২ জনের মধ্যে বান্দরবানের থানচি উপজেলা থেকে ২১ জন, রুমা থেকে চারজন, নাইক্ষ্যংছড়ি থেকে দুজন ও বান্দরবান সদর থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions