নাইক্ষ্যংছড়ির তুমব্রু থেকে ১০০ জন সীমান্তরক্ষীকে টেকনাফে স্থানান্তর

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:০৮:০২ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ১০:২৩:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু থেকে মিয়ানমারের ১০০জন সীমান্তরক্ষীকে টেকনাফে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রæয়ারি) বিকালে তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের কঠোর নিরাপত্তার মাধ্যমে তাদের টেকনাফে স্থানান্তর করা হয়।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত ৩৩০জন সীমান্তরক্ষী বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে, প্রশাসনিক সুবিধার কথা বিবেচনা করে বান্দরবানের তুমব্রু থেকে ১০০জনকে টেকনাফের হ্নীলাতে স্থানান্তর করা হয়েছে।

বান্দরবাপনা জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্তে বিজিবির নিরাপত্তার আরো জোরদার করা হয়েছে এবং  স্থানীয় বাসিন্দা যারা প্রাণ ভয়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে চলে গিয়েছে তারা সবাই নিজ নিজ বাড়ীতে ফিরতে শুরু করেছে।

প্রসঙ্গত : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের মিয়ানমার অভ্যন্তরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সঙ্গে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সংঘাতে জীবন বাঁচাতে গত ৪ ও ৫  (ফেব্রুয়ারি) কয়েক দফায় বাংলাদেশে অনুপ্রবেশ করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)’র সদস্যরা।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions