ঘুমধুমে পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:২৭:২৯ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ১০:২৬:৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম নয়পাড়া নামক স্থানে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টায় ঘুমধুম ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের নয়াপাড়ায় অবিস্ফোরিত মর্টারশেলটি পাওয়া যায়। ঘুমধুম ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড এর সদস্য মো.আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর সোয়া ১টার দিকে তার ওয়ার্ডের নয়া পাড়া এলাকায় ছোট শিশুরা পরিত্যক্ত অবস্থায় মর্টারশেলটি দেখতে পেলে স্থানীয়রা বিজিবিকে খবর দেয়। এরপর বিজিবির সদস্যরা পরিত্যক্ত মর্টারশেলটি উদ্ধার করে নিয়ে যায়। তার ধারণা, মিয়ানমার সীমান্ত রক্ষীবাহিনী পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিতে আসার সময় এই মর্টারশেলটি ফেলে গেছে।

ঘুমধুম পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, অবিস্ফোরিত মর্টারশেলটি বিজিবি উদ্ধার করে নিয়ে গেছে।

প্রসঙ্গত: চলতি বছরের জানুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে মিয়ানমার বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী সশস্ত্র সংগঠনগুলোর মধ্যে তুমুল যুদ্ধ শুরু হয়েছে, এতে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যরা জীবন বাঁচাতে নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions