উঠল নিষেধাজ্ঞা,পর্যটকরা যাচ্ছে বান্দরবানের রোয়াংছড়ির দেবতাখুমে

প্রকাশঃ ২৩ জানুয়ারী, ২০২৪ ০২:৫৮:৪৪ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ১২:২৬:২৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের পাহাড়ে সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে  যাওয়ায় এবং সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করা ও পর্যটকদের নিরপাত্তার কথা বিবেচনার প্রায় ৬মাস বন্ধ থাকার  সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার অন্যতম পর্যটনকেন্দ্র দেবতাখুমে পর্যটক ভ্রমণের জন্য খুলে দিয়েছে জেলা প্রশাসন।

ভ্রমন নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় সকাল থেকে দেবতাখুম পর্যটনকেন্দ্রে যাওয়ার জন্য পর্যটকবাহী গাড়ীতে ভীড় করছে অনেক পর্যটকরা। গাড়ীতে চলে দেবতাখুমে গিয়ে আর পাহাড়ের পাদদেশে পায়ে হেটে ভ্রমনের পাশাপাশি লেকের স্বচ্ছ পানিতে নৌকায় কায়কিং করে প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করছে পর্যটকেরা।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ২২ জানুয়ারি (সোমবার) থেকে দেবতাখুম পর্যটনকেন্দ্র পর্যটকদের জন্য উন্মুক্ত ঘোষনা করা হয়। তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের আগে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সর্তকতা অবলম্বন করতে নির্দেশনা প্রদান করা হয়।

প্রসঙ্গত, সর্বশেষ ২০২৩ সালের ১৪ জুলাই বান্দরবানের জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তির জারি করে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছিল।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions