বান্দরবানে দুর্নীতি প্রতিরোধ কমিটির নবগঠিত কমিটির পরিচিতি সভা

প্রকাশঃ ২৩ জানুয়ারী, ২০২৪ ০২:৫৭:৪০ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০২:১৫:৫২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  অংচমং মারমা কে সভাপতি করে তিন বছর মেয়াদে বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয় এর উদ্যোগে সততা সংঘের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে নবগঠিত জেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো.সফিকুর রহমান ভূঁইয়া এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

রবিবার (২১ জানুয়ারি) বিকেলে বান্দরবান জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই কমিটি গঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.ফজলুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,কক্সবাজার সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক পার্থ চন্দ্র  পাল।

বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং বলেন, শিক্ষক, গণমাধ্যম কর্মী, আইনজীবি, মানবাধিকার কর্মীদের সমন্বয়ে ১৩ সদস্যের একটি কমিটি পুনগঠন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের আইন ও নির্দেশনা অনুযায়ী এই কমিটি আগামী তিন বছর বান্দরবান জেলায় দুর্নীতি প্রতিরোধে কাজ করবে।

শিক্ষক মো.ইমান আলী ও এডভোকেট মাধবী মার্মা কে সহ-সভাপতি করা হয়েছে। কমিটিতে সদস্যরা হলেন প্রভাষক সাইং সাইং উ (নিনি), দিলীপ কুমার দে (অবসরপ্রাপ্ত শিক্ষক),মানবাধিকার কর্মী লেলুং খুমী, গণমাধ্যম কর্মী লুৎফুর রহমান (উজ্জ্বল), শিক্ষক উম্মে হুজাইফা মিফতা, এডভোকেট মেমাচিং চৌধুরী, অবসরপ্রাপ্ত শিক্ষক ললিত মোহন ভৌমিক, শিক্ষক ফয়জুল কবির, উন্নয়নকর্মী অংজাইউ চাক, ব্যবসায়ী মো.গিয়াস উদ্দিন।

অনুমোদিত এই কমিটি আগামী তিন বছরের মেয়াদকালে দুর্নীতি দমন কশিমন কর্তৃক জারীকৃত গঠনতন্ত্র ও কার্য নির্দেশিকা, মে ২০১০ (মে,২০১৬ পর্যন্ত সংশোধিত) অনুযায়ী কার্যক্রম পরিচালনা করবেন। দুর্নীতি প্রতিরোধের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৭ (ছ) ধারা অনুযায়ী বান্দরবান জেলায় ১৩সদস্য বিশিষ্ট এই কমিটি কাজ করবে ।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions