বান্দরবানে সশস্ত্র সংগঠনের ৫ বাঙ্কার শনাক্ত

প্রকাশঃ ১২ জানুয়ারী, ২০২৪ ০৭:৫২:৩১ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৪:২৫:৫৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়িতে পাহাড়ি সশস্ত্র সংগঠনের পাঁচটি বাঙ্কার শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে বান্দরবানের রোয়াংছড়ি-রুমা সড়কের বালু পাহাড় এলাকায় এ বাঙ্কারগুলো শনাক্ত করা হয়।

সূত্রে জানা যায়, সম্প্রতি রোয়াংছড়ি-রুমা সড়কে দুজন পর্যটকের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় সোমবার (৮ জানুয়ারি) রোয়াংছড়ি থানায় অভিযোগ করেন চট্টগ্রামের সাতকানিয়া থেকে আসা ফারুক নামের এক পর্যটক। পরে ঘটনার তদন্তে মাঠে নামে পুলিশ। পাশাপাশি টহল জোরদার করে সেনাবাহিনী।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে বালু পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে সশস্ত্র সংগঠনের ব্যবহৃত পাঁচটি বাঙ্কার শনাক্ত করে সেনাবাহিনীর সদস্যরা। এসময় অভিযান টের পেয়ে পাহাড়ের ঢালু বেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি, পরে বাঙ্কারে পরিত্যক্ত অবস্থায় সশস্ত্র সংগঠনের সদস্যদের ব্যবহৃত সাতটি কম্বল ও একটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

বাঙ্কারগুলো পার্বত্য জেলার আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যদের এবং তারা ওই এলাকায় অবস্থান করে বড় ধরনের নাশকতার প্রস্তুতি নিচ্ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী বলেন, বাঙ্কার শনাক্তের সংবাদ পেয়েছি, এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions