পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশঃ ১২ ডিসেম্বর, ২০২৩ ০৫:২৩:১৫ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৬:৩৭:১৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১১ ডিসেম্বর (সোমবার) সকালে সুয়ালক ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের আয়োজনে এই মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মা সমাবেশে পরিবার পরিকল্পনা কার্যালয় বান্দরবানের উপপরিচালক দীপক কুমার সাহা এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয়ের উপসচিব নাসরিন পারভিন।

এসময় বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক (সিসি) ডা.অংচালু, মেডিকেল অফিসার (এমসিএস এফপি) দেবরাজ চক্রবর্তী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা: কামরুল মনির রিবন, স্যাকমো, ভিজিটর, এফডাবিøউ এ প্রমূখ উপস্থিত ছিলেন।

মা সমাবেশে বক্তারা, নিরাপদ মাতৃত্ব,পরিকল্পিত পরিবার এবং স্মার্ট বাংলাদেশ নির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। এসময় বক্তারা মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যত্নবান হওয়া এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করা ও স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করার আহবান জানান।

প্রসঙ্গত: মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় প্রতিবছরের মত এবারেও সারাদেশেরমত পার্বত্য জেলা বান্দরবানে নানা কর্মসুচীর মধ্য দিয়ে ৯ডিসেম্বর থেকে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে এবং সপ্তাহব্যাপী এই সেবা কার্যক্রমে মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় পরামর্শ প্রদানের পাশাপাশি চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষুধ সরবরাহ করাসহ নানান কার্যক্রম শেষে আগামী ১৪তারিখ এর সমাপনী অনুষ্ঠিত হবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions