অপহরণের ২২ ঘন্টা পর হিল উইমেন্স ফেডারেশনের নেত্রীসহ ৩জনের মুক্তি লাভ

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:৪৯:২৭ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৭:২২:২৪
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। রাঙামাটির সাজেক থেকে খাগড়াছড়ি ফেরার পথে গতকাল বিকাল সাড়ে ৩টার সময় দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে নব্যমুখোশ সন্ত্রাসী কর্তৃক অপহরণের শিকার হন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগাড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা এবং দুই কলেজ শিক্ষার্থী কর্নিয়া চাকমা ও নিশা চাকমা। অপহরণের ২২ ঘন্টা পর আজ রবিবার (২৪ সেপ্টেম্বর ২০২৩) দুপুর ১:৩০টার সময় সন্ত্রাসীরা তাদেরকে দীঘিনালার বনবিহার এলাকা থেকে মুক্তি দেয়। মুক্তির পর তারা খাগড়াছড়িতে পৌঁছেছেন বলে নিশ্চিত করেছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা।

এন্টি চাকমাসহ তিন জনের মুক্তির পর সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা বলেন, গতকাল বিকাল ৩টার সময় রাঙামাটির সাজেকে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিকন্যা প্রীতিলতার ৯১তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা শেষে এন্টি চাকমা ও তার সাথে যাওয়া দুই কলেজ শিক্ষার্থী একটি মাহেন্দ্র গাড়িযোগে খাগড়াছড়ি ফিরছিলেন। বিকাল সাড়ে ৩টার সময় তারা দীঘিনালার কবাখালী বাজার এলাকায় পৌঁছলে একটি বিশেষ মহলের মদদপুষ্ট ঠ্যাঙাড়ে নব্যমুখোশ বাহিনীর ৬ জন সদস্য তাদেরকে অপহরণ করে দীঘিনালা বনবিহার এলাকায় নিয়ে আটকে রাখে।


এ অপহরণ ঘটনা জানাজানি হওয়ার পর বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে সন্ত্রাসীরা চাপের মুখে পড়ে। ফলে তারা আজ দুপুর ১:৩০টার দিকে অপহৃতদের অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে এন্টি চাকমাসহ তিন জনকে ছেড়ে দিতে বাধ্য হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions