খাগড়াছড়ির প্রথম নারী এসপি হচ্ছেন মুক্তা ধর

প্রকাশঃ ১৮ জুলাই, ২০২৩ ০৭:১০:১৮ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৫:২৩:২৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির প্রথম নারী পুলিশ সুপার হিসেবে পদায়ন পেয়েছেন বিসিএস (পুলিশ) এর ২৭ তম ব্যাচের কর্মকর্তা মুক্তা ধর। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ এর সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় পুলিশ সুপার পদে পদায়ন করা হয়েছে। অন্য আরেকটি প্রজ্ঞাপনে খাগড়াছড়ির বর্তমান পুলিশ সুপার মো. নাইমুল হককে ট্যুরিস্ট পুলিশে পদায়ন করার তথ্য নিশ্চিত করা হয়।

জানা গেছে, ২০০৮ সালের ১৩ নভেম্বর পুলিশ ক্যাডারে যোগদানের পর থেকে চাকরী জীবন সুনামের সাথে পার করছেন তিনি। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। মুক্তা ধরের স্বামী পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হিসেবে কর্মরত। পৈতৃক বাড়ি নেত্রকোণা জেলায় হলেও জন্মস্থান দিনাজপুরে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগে কর্মরত মুক্তা ধর ক্লু লেস একাধিক হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনসহ সাহসী পুলিশিং কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হয়েছেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions