মহালছড়িতে তিনটি অবৈধ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা

প্রকাশঃ ২৫ জুন, ২০২৩ ০১:৩১:২০ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৫:২৩:৩৬

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়ির তিনটি ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভুমি) মোঃ আব্দুলাহ খাইরুল ইসলাম চৌধুরী সরেজমিনে উপস্থিত থেকে এই কার্যক্রম পরিচালনা করেন।


প্রসঙ্গত যে, গত১৯ জুন মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি জেলার অবৈধ ইটভাটার কার্যক্রম ৭২ ঘণ্টার মধ্যে বন্ধ করতে তিন জেলা প্রশাসক (ডিসি) বরাবর আইনি নোটিশ পাঠান।


উপজেলা নির্বাহী অফিসার জোবাইদা আক্তার জানান, মহামান্য হাইকোর্ট বিভাগের রীট পিটিশন ১২০৪/ ২০২২ মূলে ও জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক মহালছড়ি উপজেলার সদরে মোঃ আকতার হোসেন'র বিসমিল্লাহ ব্রীকফিল্ড, ক্যায়াংঘাটে সাবেক চেয়ারম্যান কিরণ চাকমা ও মোঃ আব্দুস সালাম পরিচালিত ব্রীকফিল্ড একেএসভাড়ায় চালিত কংজরি মারমার কেকে ব্রীকফিল্ড সহ মোট  ৩টি ইটভাটার সকল কার্যক্রম বন্ধের সাইনবোর্ড টাঙ্গানো হয়েছে।


সাইনবোর্ড টাঙ্গানোর সময় উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মধু সূদন দত্ত'র নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions