শনিবার | ০৫ অক্টোবর, ২০২৪

বান্দরবানে জামাতুল আনসারের ৩২ সদস্যকে জামিন

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:১৩:২১ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৪:৩২:২৫  |  ২৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নতুন গজিয়ে ওঠা সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার ৩২ সদস্য জামিন দিয়েছে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বান্দরবানের জেলা ও দায়রা জজ মো.মোসলেহ উদ্দিন আসামীদের জামিন মঞ্জুর করেন।

সুত্রে জানা যায়, পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র আস্তানায় প্রশিক্ষণ নেওয়া ও জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে ২০২৩সালে আসামীদের বান্দরবানের বিভিন্ন উপজেলা থেকে গ্রেফতার করেছিল র‌্যাব ও পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা। মোট ৪টি মামলায় গ্রেফতার দেখানো এই ৩২জনকে দীর্ঘ শুনানী শেষে আজ জামিন দেওয়া হয়।

এদের মধ্যে বান্দরবানের থানচি উপজেলা থেকে ২১ জন, রুমা থেকে ৪ জন, নাইক্ষ্যংছড়ি থেকে ২জন ও বান্দরবান সদর থেকে ৫জনকে গ্রেফতার করা হয়েছিল। এদের বিরুদ্ধে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর আস্তানায় প্রশিক্ষণ নেয়া ও বিভিন্নস্থানে জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগ দাখিল করা হয়েছিল। বান্দরবানে গত বছর আগস্ট মাস থেকে কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতা দমনে পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান শুরু হলে সে সময় অভিযান চালিয়ে দুর্গম পাহাড় থেকে আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া জঙ্গি সংগঠনের প্রশিক্ষক ও অর্থ শাখার গুরুত্বপূর্ণ সদস্যরা ছিল বলে সে সময় র‌্যাব এর মুখপাত্র গণমাধ্যমকে জানায়।

মামলার আসামি পক্ষের আইনজীবী মো.আলমগীর চৌধুরী জানান, দীর্ঘ শুনানী শেষে আদালতে আসামীদের জন্য জামিন আবেদন করলে আদালত তা গ্রহণ করে এবং ৩২ জনকে জামিন প্রদান করে।

 উল্লেখ্য, ২০২২ সালে বান্দরবানে পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) তৎপরতা শুরু করে, পরে তাদের আস্তানায় অর্থের বিনিময়ে জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার সদস্যরা প্রশিক্ষণ গ্রহণ করার সংবাদ পেয়ে যৌথ বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions