সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

সীমান্তে গোলাগুলির কারণে ৫টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করলো প্রশাসন

প্রকাশঃ ০৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:৫৫:৫৪ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ০৫:৩৭:৩৮  |  ৩৩১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখার ওপারে সকাল থেকে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটছে। এদিকে মিয়ানমারে গোলাগুলির বিকট শব্দে আতংক বিরাজ করছে সীমান্তবর্তী গ্রামগুলোতে। 

রোববার (৪ ফেব্রুয়ারী) সকাল থেকে গোলাগুলির পরিমান আরো বেড়ে গেছে আর আতংকে অনেকে নিজ বাড়ী থেকে সরে অন্যত্র চলে যাচ্ছে।

এদিকে নিরাপত্তার কারণে রবিবার (৪ ফেব্রুয়ারী) দুপুরে নাইক্ষ্যংছড়ির তুমব্রু ও ঘুমধুম ইউনিয়নের ৫টি বিদ্যালয় জরুরী ভিত্তিতে বন্ধ করে দেয় প্রশাসন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান, দুপুরে পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ স্কুলগুলো হল ভাজাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশফাঁড়ি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে সীমান্তের বর্তমান পরিস্থিতিতে বিজিবির টহল জোরদার করা হয়েছে বলে জানান বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। তিনি আরো জানান, এই ঘটনায় আমরা সীমান্তের কয়েকটি সড়ক সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি এবং সীমান্ত লাগোয়ো ৫টি শিক্ষা প্রতিষ্টান বন্ধ করে দিয়েছি।

প্রসঙ্গত: এর আগে নিরাপত্তার শঙ্কায় সোমবার (২৯ জানুয়ারি) বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও তুমব্রু সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয় দুপুর ১টার পর বন্ধ করে দিয়েছিল প্রশাসন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions