সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

সীমান্ত জুড়ে আতংক,খুললো শিক্ষা প্রতিষ্ঠান

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০২৪ ০৩:২২:৫৭ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৫:৩০:৫৮  |  ৩৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গতকাল (সোমবার) ২৯জানুয়ারি অর্ধবেলা বন্ধ থাকার পর আজ সকাল থেকে (৩০ জানুয়ারী) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ও তুমব্রু এলাকার পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম আবার চালু হয়েছে।

শ্রেণী কার্যক্রম চালু হওয়ায় শিক্ষক ও ছাত্র ছাত্রীরা বিদ্যালয়গুলোতে আসা যাওয়া করছে। এদিকে মিয়ানমারের অভ্যন্তরে সশস্ত্র গ্রুপের সাথে সে দেশের সেনাবাহিনীর চলমান যুদ্ধের কারণে এপারের জনগণের মধ্যে আতংক বিরাজ করছে।

মিয়ানমারের চলমান এই যুদ্ধে ব্যবহার করা হচ্ছে উচ্চক্ষমতা সম্পন্ন গোলাবারুদ ও বিস্ফোরক, যার ফলে বিকট শব্দে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের সীমান্ত এলাকায় কম্পন সৃষ্টি হচ্ছে। থেমে থেমে আবার কখনো একনাগাড়ে সীমান্তের ওপারে শোনা যাচ্ছে গোলাগুলির বিকট শব্দ।

তুমব্রæ এলাকার শুন্য রেখার পাশ্ববর্তী বাইশফাড়ি, চাকমা পাড়া, উত্তর পাড়াসহ কয়েকটি পাড়ায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে সীমান্তের বর্তমান পরিস্থিতি প্রশাসনের নজরে রয়েছে বলে নিশ্চিত করে বিজিবির টহল অব্যাহত রয়েছে বলে জানান বান্দরবানের জেলা প্রশাসক শ্হা মোজাহিদ উদ্দিন। জেলা প্রশাসক জানান, নিরাপত্তার কারণে ২৯জানুয়ারি অর্ধবেলার পর ঘুমধুম ও তুমব্রæ সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম বন্ধ করা হলে ও আজ ৩০ জানুয়ারি (মঙ্গলবার) সকাল থেকে যথারীতি শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions