সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

বান্দরবানে দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

প্রকাশঃ ১৮ জানুয়ারী, ২০২৪ ০৪:৩০:০৪ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০১:৫৪:৫৬  |  ৪৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দীর্ঘ ছয় মাস পর খুলে দেওয়া হলো বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত অন্যতম পর্যটন কেন্দ্র দেবতাখুম। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় আগামী ২২ জানুয়ারী থেকে পর্যটকরা দেবতাখুমে ভ্রমন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪জুলাই ২০২৩ মূলে জারিকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনানিবাসের ১৭ জানুয়ারি ২০২৪তারিখের এক পত্রের আলোকে রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারী থেকে প্রত্যাহার করা হলো।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, দীর্ঘদিন বন্ধ থাকলেও আগামী ২২জানুয়ারী থেকে পর্যটকরা বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাকুমে ভ্রমন করতে পারবে, তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের পূর্বে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহপূর্বক যথাযথ সর্তকর্তা অবলম্বন করতে হবে।

প্রসঙ্গত, বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী , আর পর্যটকদের নিরাপত্তায় বান্দরবানে কয়েকটি উপজেলায় কয়েক দফা গণবিজ্ঞপ্তির জারি করে পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন। আর সর্বশেষ ২০২৩ সালের ১৪ জুলাই বান্দরবানের জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তির জারি করে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষনা করেছিল।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions