সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

বান্দরবানে বই বিতরণ উৎসব শুরু, ক্ষুদ্র নৃ গোষ্টির শিক্ষার্থীরা পেল নতুন বই

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০২৪ ০৩:১৬:৩৫ | আপডেটঃ ০৫ অক্টোবর, ২০২৪ ১০:০৭:৩৬  |  ৩৯১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।  

সোমবার (০১ জানুয়ারি ২০২৪) সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এবং পরে আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

অনুষ্ঠানে সদর উপজেলা নিবার্হী অফিসার উম্মে হাবিবা মীরা, জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাজীব কুমার বিশ্বাস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফরিদুল আলম হোসাইনী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল মান্নান, বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ বড়–য়া, আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহেদুল আলমসহ প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। পরে বান্দরবানের জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয়।  

বান্দরবান জেলায় এই বছর ৪৩৫টি প্রাথমিক বিদ্যালয়ে মোট (৩,৭৪,৬৩৩) তিন লক্ষ ৭৪ হাজার ৬ শত ৩৩টি বই বিতরণ করা হচ্ছে। এর মধ্যে ক্ষুদ্র নৃ গোষ্টির চাকমা ভাষায় ১৪ শত ৩৫টি, মারমা ভাষায়  ১৪হাজার ১শত ৫টি ও ত্রিপুরা ভাষায় ৪ হাজার ৮শত ৮০টি বই বিতরণ করা হচ্ছে।

অন্যদিকে জেলার শতাধিক মাধ্যামিক বিদ্যালয়ে ৮ লক্ষ ৪০ হাজার বই বিতরণ করা হচ্ছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions