রবিবার | ০৬ অক্টোবর, ২০২৪

খাগড়াছড়িতে পুলিশের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

প্রকাশঃ ১৯ ডিসেম্বর, ২০২৩ ০৫:০৮:৩৫ | আপডেটঃ ০৪ অক্টোবর, ২০২৪ ১১:২৬:৫১  |  ৪৯১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ১৯৭১ এর রণাঙ্গণে অংশ নেয়া খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে জেলা পুলিশ। মঙ্গলবার মহান বিজয় দিবস উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে। 

 

অনুষ্ঠানের শুরুতে  খাগড়াছড়ি  জেলার জন  পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)পরে সংবর্ধিত বীর সন্তানরা নিজেদের যুদ্ধকালীন স্মৃতি অনুভূতি ব্যক্ত করেন নতুন প্রজন্মের সহকর্মীদের সামনে

 

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, রাজারবাগ পুলিশ লাইন্সে ১৯৭১ সালে সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধ শুরু হয়েছিল। ১৯৭১ সালের ২৫ শে মার্চ পাকিস্তানি বাহিনী কর্তৃক যে অপারেশন সার্চলাইট পরিচালিত হয় সেই অপারেশনের  প্রথম লক্ষ্য ছিল রাজারবাগ পুলিশ লাইন আক্রমণ করা। ২৫ শে মার্চ রাত্রে পাকিস্তানি বাহিনী রাজারবাগ পুলিশ লাইন ঘিরে ফেলে তখন মুক্তিযুদ্ধের পক্ষে প্রথম বুলেট নিক্ষিপ্ত হয় চামেলিবাগ পুলিশ ব্যারিকেড থেকে, যার ফলে নিহত হন দুইজন পাকিস্তানি সেনা। পুলিশদের অস্ত্র গোলা বারুদ ফুরিয়ে গেলে হানাদার বাহিনী তুমুল গতিতে আক্রমণ শুরু করে। পাকিস্তানি সেনারা সারারাত গুলি কামানের গোলা বর্ষন করে বহু পুলিশ সদস্যদদের হত্যা করেন। এখান থেকেই শুরু হয় মুক্তিযুদ্ধ।

 

এসময় জেলা পুলিশ সুপার উপস্থিত মুক্তিযুদ্ধাগনের শারীরিক পারিবারিক খোঁজ খবর নেন এবং খাগড়াছড়ি জেলা পুলিশ সবসময় মুক্তিযোদ্ধাদের যেকোনো সমস্যায় তাদের পাশে আছেন এই অভিপ্রায় ব্যাক্ত করেন। 

 

সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্তমাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অপসমোঃ জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তফিকুল আলম ছাড়াও জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions