সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

বান্দরবানে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশঃ ১৮ ডিসেম্বর, ২০২৩ ০৭:৪২:৫৫ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৩:৩১:৫১  |  ৪৬৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে বান্দরবান সদর উপজেলার কুহালং  ইউনিয়নের গুংগুরু আগা পাড়ায় বন্যা দুর্গত এলাকায় আন্তর্জাতিক দাতা সংস্থা জাতিসংঘ জনসংখ্যা তহবিল (UNFPA) এর অর্থায়নের সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের সার্বিক সহায়তায় এবং এনজিও সংস্থা গ্রিন হিল এর যৌথ আয়োজনের SMCHDSD   প্রকল্পের আওতায় CERF প্রোগামের উদ্যোগে একটি ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মোবাইল ক্যাম্পটি উদ্বোধন করেন বান্দরবানের সিভিল সার্জন ডা. মো.মাহবুবুর রহমান। এসময় ক্যাম্পে স্বাস্থ্য সেবা প্রদান করেন বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা.তাফনিন ফারহানা আহমেদ এবং ডা. মো. শাহেদ কাদের।

এসময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাসুইচিং মারমা, সদর উপজেলার উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শৈসা মারমা,স্বাস্থ্য পরিদর্শক দোলন কান্তি দাশ, এনজিও সংস্থা গ্রীন হিলের মেডিকেল অফিসার ডা. ¤্রা য়ইং ফ্রু ও প্রোগ্রাম অফিসার অং অং থোয়াই এবং মিডওয়াইফ, ভলন্টিয়ারসহ বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী এবং সাংবাদিকরা ।

আয়োজকেরা জানান, সাম্প্রতিককালে পাহাড়ে ভারী বর্ষণ ও আকস্মিক পাহাড় ধস, বন্যা দুর্গত ও দুর্যোগপূর্ণ এলাকার সুবিধা বঞ্চিত অসহায় হত দরিদ্র ও মাতৃত্বকালীন ও প্রসূতি সেবা বঞ্চিত মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষে এই ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়, আর ক্যাম্পে আগা পাড়া ও পার্শ্ববর্তী এলাকার প্রায় শতাধিক নর-নারীকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions