সোমবার | ০৭ অক্টোবর, ২০২৪

বান্দরবানের এবিসি ব্রিকস ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

প্রকাশঃ ২৪ নভেম্বর, ২০২৩ ০৭:৩৩:০৪ | আপডেটঃ ০৭ অক্টোবর, ২০২৪ ০৩:৪৪:০৩  |  ৬২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের কুহালং ইউনিয়নের গুংগুরু পাড়ায় সরকারি অনুমতি ছাড়া ইটভাটা স্থাপন ও চালু করার দায়ে এবিসি ব্রিকস নামে একটি ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২৪ নভেম্বর (শুক্রবার) দুপুরে বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

এসময় নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন, ইট প্রস্তুত ও বনের কাঠ জ্বালানী হিসেবে ব্যবহার করার দায়ে এবিসি ব্রিকস এর মালিক মো.ইসলাম কোম্পানীকে ৫০হাজার টাকা জরিমানা করা হয় এবং তা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের অভিযানে এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অবৈধভাবে গড়ে ওঠা এবিসি ব্রিকস এর ইটভাটার চুল্লিতে পানি ছিটিয়ে আগুন নিভিয়ে দেয় এবং তৈরিকৃত ইট বিনষ্ট করে।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরীসহ উপজেলা প্রশাসনের কর্মচারী, পুলিশ, আনসার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, বেআইনিভাবে গড়া ওঠা প্রতিটি ইটভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে, আগামীতে এই ধরনের অভিযান চলমান থাকবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions